Wednesday, August 24, 2011

COREL DESIGNER TECHNICAL SUITE X5 গ্রাফিক্স ডিজাইনারদের জন্য এক নতুন অভিজ্ঞতা।

COREL DESIGNER TECHNICAL SUITE X5


১ হাজার ডলার মূল্যের এই সফটওয়্যারটি গ্রাফিক্স/ডিজাইনিং এর সাথে যারা জড়িত তাদের অনেক উপকারে আসবে বলে আমি মনে করি। 5 in 1 সফটওয়্যার এটি যা ডাউনলোড করলে পাবেন bistrem font navigator / corel capture x5 / corel designer x5 / corel photo paint x5 / corel draw x5 আর সেই সাথে পাবেন একটি PDF গাইড যাতে এর ব্যাবহারবিধি সুন্দর ভাবে লেখা আছে। ৮৩৩ পৃষ্ঠার এই গাইডটি পড়ে পড়ে যদি ব্যাবহার করতে পারেন তবে আপনি COREL এর মাষ্টার হয়ে যাবেন তা বলাই বাহুল্য।এছাড়াও পাবেন ভিডিও টিউটোরিয়াল লিঙ্ক যা ইউটিউবে দেখানো হয়েছে।আসুন পিডিএফ গাইডের একটা ছবি দেখি।

এবার আমি আপনাদের এদের অফিসিয়াল সাইটটি ভিজিট করতে আমন্ত্রন জানাবো কারন অনভিজ্ঞ আমি কতটুকুই বা বুঝাতে পারবো আপনাদের।সেই ভালো নিজে ঘুরে আসুন এবং জেনে আসুন তাতে নিজের উপর আস্থা বাড়বে।অন্ততঃ ডাউনলোডের পর আপনার মনে হবে না যে আপনি ঠকেছেন কিংবা "প্রবাসী" আপনাকে ঠকিয়েছে।
অফিসিয়াল সাইটে প্রবেশ করতে এখানে ক্লিক করুন

আশা করছি আপনি ইতিমধ্যে সাইটটি থেকে ঘুরে এসেছেন এবং সবকিছু জেনে এসেছেন।এরপর যদি আপনার মনে হয় যে আপনার ডাউনলোড করার দরকার তবে তৈরী হোন ৮৩২ মেগাবাইটের এই বিশাল ফাইলটি ডাউনলোডের জন্য।আপনাদের সুবিধার্থে এই ৮৩২ মেগাবাইটকে ৮ খন্ডে রুপান্তরীত করা হয়েছে এবং তা আপলোড করা হয়েছে মিডিয়া ফায়ারে।যারা ইচ্ছুক তারা ডাউনলোড শুরু করুন।
পার্ট ১ (১০৫ মেগাবাইট)

পার্ট ২ (১০৫ মেগাবাইট)

পার্ট ৩ (১০৫ মেগাবাইট)

পার্ট ৪ (১০৫ মেগাবাইট)

পার্ট ৫ (১০৫ মেগাবাইট)

পার্ট ৬ (১০৫ মেগাবাইট)

পার্ট ৭ (১০৫ মেগাবাইট)

পার্ট ৮ (৯৭ মেগাবাইট)

ডাউনলোড শেষ হয়ে থাকলে winrar দিয়ে সবগুলো পার্টকে একত্রিত করুন।এবার শুরু করুন ইন্সটলেশন।মাঝপথে লেখা আসবে সিরিয়াল কী'র জন্য।i have a serial key তে টিপ দিয়ে কী'জেনটি খুলুন।সফটওয়্যারটি সিলেক্ট করুন অটোম্যাটিক সিরিল কী' আসবে।ছবি দেখুন।

হ্যাঁ আপনার সিরিয়াল কী' সফটওয়্যারটি গ্রহন করেছে এবং পরবর্তি কাজের জন্য আমন্ত্রন জানাচ্ছে

এবার আপনার বাকি কাজ সারতে বেশ কিছু সময় ব্যায় হবে।প্রায় ২০/২৫ মিনিট।যাইহোক ইন্সটল শেষ হলে ডেস্কটপে কোন ইকোন পাবেন না। start >>> all programs এ পাবেন।সেখানে ক্লিক করলে নীচের মত পেজ আসবে এবং দেখানো জায়গাতে ক্লিক করুন

এবার phone corel এ ক্লিক করুন

এবার corel থেকে আপনাকে একটি installation code দিবে তা কী'জেনের installation code এর ঘরে হাতে কিংবা কপি করে পেষ্ট করুন।এবার activition এ ক্লিক করুন কী'জেন আপনাকে একটি activition কোড দিবে তা সফটওয়্যারটির ঘরে কপি করে পেষ্ট করুন।

continue তে ক্লিক করলে পেয়ে যাবেন ফুল ভার্সন।

এবার আসুন ঝটপট কিছু ছবি দেখি



আর কি?বিদায় নিচ্ছি।দেখা হবে আগামী শুক্রবার দিবাগত রাত ১২টার পরে।তবে সেদিন কোন সফটওয়্যারের টিউন নিয়ে আসবো না,আসবো আমার একটি প্রতিবেদন নিয়ে যার অনুমতি আপনারা দিয়েছেন।সে পর্যন্ত ভালো থাকুন ||| আল্লাহ হাফেজ |||
সূত্র পরবাসী ভাই টেকটিউনস.কম.বিডি

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More