Saturday, September 17, 2011

Download করে নিন একটি অত্যন্ত শক্তিশালী Anti-Virus Programme: Norton Internet Security 2012



কম্পিউটার এবং ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য অ্যান্টিভাইরাস একটি অত্যন্ত গুরুত্বপুর্ন বিষয়। কারন ভালোমানের একটি অ্যান্টিভাইরাস আপনার কম্পিউটারে Installed এবং Updated না থাকলে আপনার কম্পিউটারটি যে কোন সময় আক্রান্ত হতে পারে Virus, Worm, Spyware, Malware দ্বারা। যে কোন মুহূর্তে ক্ষতিগ্রস্থ হতে পারে আপনার কম্পিউটারের মূল্যবান ডকুমেন্টস সমূহ। তাই একটি ভালোমানের অ্যান্টিভাইরাস ব্যবহার করা আবশ্যক। কিন্তু আমাদের সকলের তো আর ইউরোপিয়ান, আমেরিকানদের মতো ইউরো, ডলার খরচ করে অ্যান্টিভাইরাস কেনার ক্ষমতা নেই। তাই যাদের অ্যান্টিভাইরাস কিনে ব্যবহার করার ক্ষমতা নেই সেই সকল কম্পিউটার ব্যবহারকারীদের জন্য নিয়ে এলাম শক্তিশালী Norton Internet Security 2012 । অ্যান্টিভাইরাসের জগতে প্রথম সারির বিশ্বস্ত অ্যান্টিভাইরাসগুলোর মধ্যে  Norton Internet Security 2012 অন্যতম একটি। কথা না বাড়িয়ে ডাউনলোড করে ব্যবহার করা শুরু করে দিন।
১. প্রথমে এই মিডিয়াফায়ার লিঙ্ক থেকে ডাউনলোড করুন Norton Internet Security 2012.rar file টি। Extract করে নিন।
২. Extract কৃত  ফাইল ২টির মধ্যে প্রথমে NIS-ESD-19-1-0-28-EN.exe file টি Run করে ইন্সটল প্রক্রিয়া সম্পূর্ণ করে অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি রান করুন।
৩. অ্যাক্টিভেশন প্রক্রিয়া সম্পূর্ণ করার আগে Settings - General - Product Security এখানে যান।
৪.  Norton Product Tamper Protection অপশনটি Turn Off করুন Permanently।
৫. কম্পিউটার রিস্টার্ট করুন Safe Mode এ। (বি:দ্র: কম্পিউটার Safe Mode এ Start করার জন্য আপনার কম্পিউটারটি Restart হওয়ার সময় BIOS information Screen থেকে অদৃশ্য হওয়ার সাথে সাথে এবং Windows logo চলে আসার আগেই কী-বোর্ডের F8 বাটনটি চাপ দিয়ে Safe Mode সিলেক্ট করুন। কিছুক্ষন অপেক্ষা করুন।)
৬.  কম্পিউটার Safe Mode এ  Start হওয়ার পর 1BOX_NTR2012.exe file টি Run করুন।
৭. Install It বাটনে ক্লিক করুন।
৮. কিছুক্ষন পর Confirmation Message পাওয়ার পর কম্পিউটারটি Normal Mode এ Restart করুন।
৯. অ্যাক্টিভেশন প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি রান করে আপনার মেইল অ্যাড্রেস, নাম, লোকেশন ইত্যাদি টাইপ করে অ্যাক্টিভেশন প্রক্রিয়া সম্পূর্ণ করুন।
১০. এবার অ্যান্টিভাইরাসটি আপডেট করে নিশ্চিন্তে ব্যবহার করা শুরু করুন এবং সুরক্ষিত থাকুন একটানা তিন মাস। তিন মাস পর পুনরায় একই নিয়মে  Trial Reset করে নিন।

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More