Wednesday, August 17, 2011

COREL এবং SERIF ব্যবসায়িক প্রতিদ্বন্দি হলেও আমি এক করেছি আপনাদের জন্য।গ্রাফিক্স ডিজাইনিং এর জন্য আদর্শ দু’টি সফটওয়্যার।


সবাইকে সালাম ও শুভেচ্ছা।আশা করছি সবাই ভালো আছেন এবং ভালো থাকবেন এটাই প্রত্যাশা।গতকালের সফটওয়্যার দুটি সাইজে বিশাল হওয়াতে আশানুরুপ মানূষ ডাউনলোড করেননি।ডাউনলোড পরিমানে হয়েছে যথেষ্ট কিন্তু আমার ধারনার চেয়ে কম।তার কারন বাংলাদেশের নেটের গতি কচ্ছপের মত আর সীমিত ব্যান্ডউইথ অনেকেই ব্যবহার করেন সে কারনে ইচ্ছে থাকলেও অনেকেই ডাউনলোডে সাহসী হননি।যাইহোক কথা সেটা না।আজকে ১০০ জন ডাউনলোড করলে কালকে তা তাদেরই মাধ্যমে আরো একটা শূণ্য যোগ হয়ে এক হাজারে রুপান্তরিত হবে সে বিশ্বাস আমার আছে।সে বিশ্বাস থেকেই আজও শেয়ার করছি সাইজে বিশাল কিন্তু অসাধারন দু'টি সফটওয়্যার।উল্লেখ্য যে যারা গ্রাফিক্স/ডিজাইনিং এর কাজ করেন সফট দু'টি শুধু তাদের জন্য।আমি আশা করছি যারা এইসব কাজের সাথে জড়িত তাদের কাজে লাগবে।কথা নয়,কর্মসূচি শুরু করা যাক।প্রথমেই আসছি---

corel painter 12

undefined
খুব সম্ভব এটিই corel এর গ্রাফিক্স ডিজাইনিং নিয়ে সর্বশেষ ভার্ষন।মূল্য ধরা হয়েছে 429$ যা বাংলাদেশী টাকায় ৩০ হাজারের কিছু বেশী।যারা এর সমঝদার তাদের জন্য বিস্তারীত জানার জন্য লিঙ্ক দেয়া হলো।সবকিছু জেনে নিন এখান থেকে আর তারপরে যদি মনে করেন এটি আপনার প্রয়োজন তবে ডাউনলোডের জন্য তৈরী হতে পারেন।

অফিসিয়াল সাইটে প্রবেশ করতে এখানে ক্লিক করুন
প্রথমেই আসুন ডাউনলোড করে নেই ৩৭৭ মেগাবাইটের এই অসাধারন সফটওয়্যারটি যা আপনাদের সুবিধার্থে ৩ খন্ডে আপলোড করা হয়েছে মিডিয়া ফায়ারে।

পার্ট ১ (১৩০ মেগাবাইট)

পার্ট ২ (১৩০ মেগাবাইট)

পার্ট ৩ (১১৭ মেগাবাইট)
এবার আসুন এক্টিভ করার নিয়ম জেনে নেই।দয়া করে যেভাবে বলছি তা অনুসরন করার চেষ্টা করুন।আমি ছবির মাধ্যমে অতি সহজ করে আপনাদের বুঝাতে চেষ্টা করছি এরপরেও যদি না বুঝতে পারেন তবে ৭ বছরের একটা বাচ্চাকে বলবেন সে আপনাকে সুন্দরভাবে বুঝিয়ে দেবে।
প্রথমেই ইন্সটল করুন সফটওয়্যারটি।ইন্সটলের প্রথম পর্যায়েই আপনার কাছে সিরিয়াল কী' চাইবে।কী'জেন টি খুলুন এবং এবং প্রথমে ভার্সন নির্ধারন করুন এবং যে সিরিয়াল নাম্বারটি পাবেন তা কপি/পেষ্ট করুন।কপি/পেষ্ট কাজ না করলে হাতে লিখুন।।দয়া করে কি'জেনটি বন্ধ করবেন না।আবার বলছি কী'জেনটি বন্ধ করবেন না।ছবি দেখুন

এবার আপনি বাকি ইন্সটল সেরে নিতে পারবেন

ইন্সটল শেষ হলে ডেস্কটপে কোন আইকোন পাবেন না। all programs এ যান সেখানে পাবেন।ক্লিক করুন।এরকম একটা ছবি খুলবে।

দেখানো জায়গাতে ক্লিক করুন এবং নীচের ছবির মত একটা পেজ পাবেন এখানেও দেখানো জায়গাতে ক্লিক করুন

জীবনে ত বহু অংক করেছেন।এবার আমার সাথে কোরেলের অংকে আসুন।ভুল করবেন না প্লিজ। PHONE COREL এ ক্লিক করলে আপনাকে নীচের মত একটা পেজ খুল্বে।প্রথমে ভালো করে দেখুন কি বুঝাতে চেয়েছি আমি।

১ নং জায়গা থেকে installation code টি নিয়ে কী'জেনের ভিতরে ২ নং জায়গা্র installation code এর ঘরে কপি করে পেষ্ট করুন।এরপর activition লেখাটিতে ক্লিক করলে আপনাকে একটি activition code দিবে তা ৩ নং ঘর থেকে ৪ নং ঘরে কপি করে পেষ্ট করুন।এবার continue লেখাটিতে ক্লিক করলে পাবেন

কোন ভুল কারনে এক্টিভ করতে না পারলে দোষ আপনার।দয়া করে আমাকে দুষবেন না কারন আমি ছবির মাধ্যমে এক্টিভ করে দেখিয়েছি।


উপভোগ করুন নিত্য নতুন সফটওয়্যার।কথিত জনেরা দয়া করে দুষবেন না আমাকে।সেক্ষেত্রে সৈয়দ আব্দুল হাদির একটি গানের ভাষায় আমি বলতে চাই "কে বলে আমি ভালো না?কে বলে আমি ভালো না? আমি তো মানুষ থাকবে কিছু দোষ,আমাকে মন্দ বলো না ।"

SERIF DRAW PLUS X5



অসাধারন একটি গ্রাফিক্স ডিজাইনিং সফটওয়্যার যেটা রিলিজ হয়েছে এই আগষ্ট মাসেই।আশা করি যথার্থ ব্যবহারকারিরা এর সঠিক মূল্যায়ন বুঝবেন।এদের অফিসিয়াল সাইট থেকে কিছু কপি/পেষ্ট মারলাম গুণীজনেরা ক্ষমা করবেন কারন এই দূর্লভ সফটওয়্যারের বিশদ কিছু লেখার ক্ষমতা আমার নেই।
The all-in-one creative studio
Pure vector illustration and artistic drawing
Editable vector painting with photo-realistic paint styles
Flash™ animation for web banners, videos, and fun puzzles
Versatile document types for art, web graphics and print projects
Support for pressure-sensitive pen tablets and a built-in calibrator
Amazing effects for graphics and photos
Photo editing, image cut out and convert photos to vector images
Auto connectors and measurements for charts, diagrams and plans
Professional colour management and industry-standard compatibility
Full and flexible PDF import, editing and export
আরো বিস্তারীত জানতে ঘুরে আসুন এদের ওয়েব সাইট থেকে যার লিঙ্ক নীচে দিলাম

অফিসিয়াল সাইটে প্রবেশ করতে এখানে ক্লিক করুন

এবার শেয়ার করছি ডাউনলোড লিঙ্ক।শুনে ভয় পেলেও করার কিছুই নেই কারন সফটওয়্যারটির সাইজ ৪৪১ মেগাবাইট যা ৩ খন্ডে আপলোদ করেছি মিডিয়া ফায়ারে।
undefined
পার্ট ১ (১৫০ মেগাবাইট)


পার্ট ২ (১৫০ মেগাবাইট)


পার্ট ৩ (১৪১ মেগাবাইট)

ফাইল তিনটি জোড়া লাগান।ইন্সটল করুন এবং যে পাসওয়ার্ড দেয়া আছে তা ব্যবহার করলে পাবেন ফুল ভার্সন।

সফটওয়্যারগুলো খুবই ভালো এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তা আপনারা আমার চাইতেও ভালো জানেন আর সে কারনেই সাইজে অনেক বড় হওয়া সত্বেও আপনাদের সাথে শেয়ার করলাম।এটা আমার কর্তব্য ছিলো।আপনারা চাইলে ভবিষ্যতে খেলনা টাইপেরকম মেগাবাইটের কিছু সফট দেবো।
তাহলে বসেরা শুভ রাত্রি জানাচ্ছি সবাইকে।চারটা খেয়ে ঘুমুতে যাবো।সকালে আবার কর্ম খাতায় হাজিরা দিতে হবে।আবার দেখা হবে।ভালো থাকবেন সবাই।আল্লাহ হাফেজ।।।
undefined undefined সূত্র টেকটিউনস , পরবাস ভাই

0 comments:

Post a Comment

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More